মোঃ এনামুল হক লোহাগড়া স্টাফ রিপোর্টার:নড়াইলের লোহাগড়ায় পৌর মেয়র পদে ৬জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন এর মধ্যে দলীয় প্রতিক ৩জন ও স্বতন্ত্র ৩জন। এছাড়া পৌরসভার ৯টি ওয়ার্ডে সাধারন কাউন্সিলর পদে ৩৮ জন ও সংরক্ষিত আসনে মহিলা কাউন্সিলর পদে ১২ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।সহকারী রিটার্নিং অফিসার মোঃ জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

লোহাগড়া পৌরমেয়র পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন, আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পেয়েছেন,লোহাগড়া উপজেলা আঃলীগের সাঃসম্পাদক সৈয়দ মশিয়ুর রহমান।
বাংলাদেশ ওয়ার্কাস পার্টির মোঃ মইন হাচান ও ইসলামি আন্দোলন বাংলাদেশ মোঃ জিয়াউল ইসলাম।

স্বতন্ত্র প্রার্থী হিসেবে লোহাগড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুন্সী আলাউদ্দিন, রোজিনা সুলতানা,সাবেক মেয়র ও উপজেলা যুবলীগের সভাপতি আশরাফুল আলম আশরাফ।

আঃলীগের দলীয় মনোনয়ন প্রাপ্ত লোহাগড়া উপজেলা আওয়ামীলীগের সাঃসম্পাদক সৈয়দ মশিয়ুর রহমানের মনোনয়নপত্র দাখিলের সময় উপস্থিত ছিলেন নড়াইল জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা মিনিবাস পরিবহন মালিক সমিতির সভাপতি সরদার আলমগীর হোসেন আলম।

নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তফসিল অনুযায়ী সপ্তম ধাপে পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল আজ রবিবার।মনোনয়নপত্র বাছাই ১১ বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপলি দায়ের ১২ থেকে ১৪ অক্টোবর, আপলি নিষ্পত্তি ১৬ অক্টোবর, অক্টোবর প্রার্থীতা প্রত্যাহার ১৭ অক্টোবর, প্রতীক বরাদ্দ ১৮অক্টোবর এবং ভোটগ্রহন ২ নভেম্বর অনুষ্ঠিত হবে।

লোহাগড়া পৌর নির্বাচনে মোট ভোটার ২৩ হাজার ৭৩৭ জন,এর মধ্যে পুরুষ ১১ হাজার ৫৭৭ জন জন এবং মহিলা ভোটার ১২ হাজার ১৬০ জন।এ বছর ৯টি ওয়ার্ডে ১১টি ভোট কেন্দ্র রয়েছে।